বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

শেষ ধাপের ইউনিয়ন নির্বাচনে সুনামগঞ্জে নৌকার ভরাডুবি

amarsurma.com

আমার সুরমা ডটকম:

বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত সপ্তম ও শেষ ধাপের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশে দশম ইউনিয়ন পরিষদ নির্বাচন। শেষ ধাপের ইউপি নির্বাচন আওয়ামী লীগের মনোনীত প্রতীক নৌকার ভরাডুবি ঘটেছে সুনামগঞ্জে।
গত সোমবার অনুষ্ঠিত এ নির্বাচনে সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলার সাতটি ইউনিয়নেই ক্ষমতাশীল দল আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের একজনই জয় মুখ দেখেনি। ৭টি ইউনিয়নের মধ্যে ৪টিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং ৩টিতে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতারা। সোমবার সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর, শ্রীপুর দক্ষিণ, বড়দল উত্তর, বড়দল দক্ষিণ, বাদাঘাট, তাহিরপুর সদর ও বালিজুরি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭টি ইউনিয়নের ৮০টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটাররা ব্যাপক আগ্রহ নিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে উপস্থিত হন। প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটারদের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।
এদিকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সাতটি ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭১টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্টিত হয় শান্তিপূর্ণভাবে। বিজয়ীদের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৪ জন এবং ৩ জন বিএনপি নেতা রয়েছেন। প্রাপ্ত ফলাফলে দেখা যায়, বাদাঘাট ইউনিয়নে নিজাম উদ্দিন (ঘোড়া) প্রতীকে আ.লীগ বিদ্রোহী ১১ হাজার ৫০৭টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান আফতাব উদ্দিন (আনারস) প্রতীকে ১১ হাজার ১৬০ ভোট পেয়েছেন। বালিজুরী ইউনিয়নে আজাদ হোসেন (আনারস) প্রতীকে ৬ হাজার ১৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগ প্রার্থী মো. আতাউর রহমান নৌকা প্রতিকে ৪ হাজার ৪০১ ভোট পেয়েছেন। দক্ষিণ বড়দল ইউনিয়নে ইউনুছ মিয়া (মোটর সাইকেল) প্রতীকে ৫ হাজার ২৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী সবুজ আলম (চশমা) প্রতীকে ২ হাজার ৫১৪ ভোট পেয়েছেন। তাহিরপুর সদর ইউনিয়নে জুনাব আলী বিএনপি বিদ্রোহী (ঘোড়া) প্রতীকে ৩ হাজার ১৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান বোরহান উদ্দিন (চশমা) প্রতীকে ৩ হাজার ৭৬ ভোট পেয়েছেন। উত্তর বড়দল ইউনিয়নে মাসুক মিয়া (ঘোড়া) প্রতীকে ৭ হাজার ৭৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামাল উদ্দিন নৌকা প্রতীকে ৫ হাজার ৯২৪ ভোট পেয়েছেন। দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে আলী আহমদ মুরাদ (ঢোল) প্রতীকে ৩ হাজার ৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহসিন রেজা মানিক (আনারস) প্রতীকে ২ হাজার ২৯৮ ভোট পেয়েছেন। উত্তর শ্রীপুর ইউনিয়নে উপজেলা বিএনপির সহ-সভাপতি আলী হায়দার (চশমা) প্রতীকে ৬ হাজার ৮৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল খায়ের (নৌকা) প্রতীকে ৬ হাজার ২০৭ ভোট পেয়েছেন।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, ভোট উৎসবে স্থানীয় জনমতের প্রতিফলিত ঘটেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: